Headlines News :
Home » » জকিগঞ্জে বর্ষপূর্তিতে সাংবাদিকদের সাথে মতবিনিময় করলেন ওসি মীর মোঃ আব্দুন নাসের

জকিগঞ্জে বর্ষপূর্তিতে সাংবাদিকদের সাথে মতবিনিময় করলেন ওসি মীর মোঃ আব্দুন নাসের

Written By zakigonj news on মঙ্গলবার, ৪ আগস্ট, ২০২০ | ১০:১৪ AM

স্টাফ রিপোর্টার
জকিগঞ্জ থানায় অফিসার ইনচার্জ হিসাবে যোগদানের বর্ষপূর্তিতে জকিগঞ্জে কর্মরত সাংবাদিকদের সাথে মতবিনিময় করেছেন ওসি মীর মোঃ আব্দুন নাসের। এ উপলক্ষে রোববার (২ আগস্ট) দুপুরে জকিগঞ্জ থানা প্রাঙ্গণে সাংবাদিকদের সম্মানে এক মধ্যাহ্নভোজের আয়োজন করা হয়। পরে অফিসার ইনচার্জের রুমে সাংবাদিকদের সাথে এক মতবিনিময়ে ওসি মীর মোঃ আব্দুন নাসের বলেন, মাদক সমস্যা আজ দেশব্যাপী প্রধান সমস্যা হিসেবে চিহ্নিত। মাদকের কুপ্রভাব আমাদের যুব সমাজকে ধ্বংসের দিকে ঠেলে দিচ্ছে। যে তরুণ প্রজন্ম আগামীতে দেশ ও জাতির হাল ধরবে তারাই আজ  মাদকের ভয়াল থাবায় নিজের জীবনকে নষ্ট করছে। তাই মাদক সমস্যা দূরীকরণে আইজিপি স‍্যার থেকে শুরু করে উর্ধ্বতন সকল অফিসার গণের কঠোর নির্দেশনা রয়েছে। এ ক্ষেত্রে তিনি সকল সাংবাদিকদের সার্বিক সহযোগিতা কামনা করেন। মাদক নির্মূলে পুলিশ-সাংবাদিক সঙ্গবদ্ধভাবে কাজ করার আহবান জানিয়ে বলেন, মাদকের সঙ্গে যেই জড়িত থাকুক তার বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে। মাদক ব্যবসায়ীর সঙ্গে সংশ্লিষ্ট কাউকে ছাড় দেওয়া হবে না।
এ সময় ওসি মীর মোঃ আব্দুন নাসের বিগত এক বছরের বিভিন্ন কার্যক্রম তুলে ধরে বলেন, গত এক বছরে তিনি ৩৪ হাজার ৯৬৯ পিস ইয়াবা, ১ হাজার ৩৩৪ বোতল ভারতীয় আমদানী নিষিদ্ধ ফেন্সিডিল, ১১৭ বোতল অফিসার চয়েজ বিয়ার, ২ কেজি ৬০০ গ্রাম গাঁজা, ১ লক্ষ ৪৪ হাজার ৫ শলাকা ভারতীয় শেখ নাসির উদ্দিন বিড়ি, ২৫টি ভারতীয় মোবাইল সেট, ১৫টি ভারতীয় গরু, ১ লক্ষ ২৩ হাজার জাল টাকা, ৩টি দেশীয় তৈরী আগ্নেয়াস্ত্র ও ৫ রাউন্ড গুলি উদ্ধার করেছেন। জুয়া মামলায় এজাহারনামীয় ৬৪ জন আসামীকে গ্রেফতার, উদ্ধারজনিত মামলায় এজাহারনামীয় ১৯৪ জন আসামীকে গ্রেফতার, মাদকসহ জিআর, সিআর ও সাজা পরোয়ানায় ২০১ জনকে গ্রেফতার করেছেন। উদ্ধারজনিত মামলা ব্যতীত অন্যান্য নিয়মিত মামলায় ১৫১ জন, ফৌঃকাঃবিঃ ১৫১ ধারায় ৩২ জন ও ননএফআইআর প্রসিকিউশনে ৯ জন আসামী গ্রেফতার করেছেন। এছাড়া বিগত এক বছরে তিনি উদ্ধারজনিত মামলা রেকর্ড করেছেন ১৫২টি ও জুয়া মামলা রেকর্ড করেছেন ১২টি।
মতবিনিময়কালে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার (জকিগঞ্জ সার্কেল) সুদীপ্ত রায়।
তিনি তাঁর বক্তব্যে বলেন, সাংবাদিকরা পুলিশের ছায়াসঙ্গী। আমরা একে অপরের পরিপূরক হিসেবে কাজ করছি। সাংবাদিকদের লিখনীতে আমরা আমাদের প্রতিচ্ছবি দেখতে পাই। তাই তিনি সকল সাংবাদিকদের নিকট থেকে তথ্য নির্ভর ও নির্ভূল সংবাদ প্রত‍্যাশা করেন। এ সময় তিনি আগের তুলনায় অনেকাংশে জকিগঞ্জ থেকে মাদক নির্মূল  হয়েছে দাবী করে বলেন, প্রিন্ট ও অনলাইন পত্রিকায় আগে জকিগঞ্জকে মাদকের রুট হিসাবে তুলে ধরে প্রতিবেদন ছাপা হতো। কিন্তু গত এক বছর থেকে এমন প্রতিবেদন চোঁখে পড়েনি। এতে মনে হচ্ছে জকিগঞ্জ থেকে ক্রমেই মাদকের ছড়াছড়ি কমে যাচ্ছে।
এ সময় জকিগঞ্জ থানার ওসি (তদন্ত) সুশংকর পাল ও এসআই সম্রাজ মিয়া উপস্থিত ছিলেন।
সাংবাদিকদের মধ্যে উপস্থিত ছিলেন সিলেট প্রেসক্লাবের সদস্য ও আরটিভির সিলেট প্রতিনিধি হোসাইন আহমদ সুজাদ, জকিগঞ্জ প্রেসক্লাবের সাধারণ সম্পাদক শ্রীকান্ত পাল, যুগ্ম সম্পাদক রহমত আলী হেলালী, কোষাধক্ষ এনামুল হক মুন্না, প্রচার সম্পাদক মোরশেদ আলম লস্কর, নির্বাহী সদস‍্য রিপন আহমদ, আল হাছিব তাপাদার, জকিগঞ্জ অনলাইন প্রেসক্লাবের তারেক আহমদ, আব্দুল মুকিত ও আহসান হাবীব লায়েক প্রমূখ।
উল্লেখ যে, ২০১৯ সালের ২ আগস্ট জকিগঞ্জ থানার অফিসার ইনচার্জ হিসাবে যোগদান করেন মীর মোঃ আব্দুন নাসের।
Share this article :

0 মন্তব্য:

Speak up your mind

Tell us what you're thinking... !

ফেসবুক ফ্যান পেজ

 
Founder and Editor : Rahmat Ali Helali | Email | Mobile: 01715745222
25, Point View Shopping Complex (1st Floor, Amborkhana, Sylhet Website
Copyright © 2013. জকিগঞ্জ সংবাদ - All Rights Reserved
Template Design by Green Host BD Published by Zakigonj Sangbad