Headlines News :
Home » » জকিগঞ্জ-কানাইঘাটবাসীকে যে বার্তা দিলেন বীরমুক্তিযোদ্ধা মাসুক উদ্দিন আহমদ

জকিগঞ্জ-কানাইঘাটবাসীকে যে বার্তা দিলেন বীরমুক্তিযোদ্ধা মাসুক উদ্দিন আহমদ

Written By zakigonj news on শুক্রবার, ১০ এপ্রিল, ২০২০ | ৩:৫০ PM

স্টাফ রিপোর্টার
দেশে ছড়িয়ে পড়া করোনা পরিস্থিতিতে উদ্বিগ্ন সারা দেশের মানুষ। বাদ জাননি রাজনীতিবীদরা। প্রাণঘাতী এ ভাইরাসটি নিয়ে উদ্বেগ ও স্থানীয় সংসদ সদস্য ড. হাফিজ আহমদ মজুমদারকে নিয়ে বিরূপ  মন্তব্যকারীদের বিষয়ে নিজ মতামত প্রকাশ করেছেন সিলেট মহানগর আওয়ামী লীগের সভাপতি জকিগঞ্জের কৃতি সন্তান বীরমুক্তিযোদ্ধা মাসুক উদ্দিন আহমদ। নিজের নির্বাচনী এলাকা জকিগঞ্জ-কানাইঘাটবাসীর উদ্দেশ্যে মাসুক উদ্দিন আহমদ আহ্বান জানিয়েছেন নিজে ভালো থেকে দেশকে ভালো রাখার জন্য।
নিজ নামীয় ফেসবুকে মাসুক উদ্দিন আহমদ লিখেছেন-
সুপ্রিয় জকিগঞ্জ-কানাইঘাটবাসী, 
আমার সালাম, আদাব ও শুভেচ্ছা নিবেন। আপনারা সবাই ইতিমধ্যে বৈশ্বিক মহামারী করোনাভাইরাস সম্পর্কে অবগত হয়েছেন। এই মহামারীর প্রাদুর্ভাবের কারণে শুধু আমাদের প্রাণপ্রিয় বাংলাদেশই নয়, বিশ্বের মহাশক্তিধর, পরাক্রমশালী সকল দেশই এক ভয়ানক পরিস্থিতি পার করছে। 
যেহেতু আমিও এই আসনের ভোটার, দীর্ঘ ৫০ বছরেরও বেশি দিন ধরে আপনাদের একজন হয়ে রাজনীতি করছি, তাই এই ক্রান্তিলগ্নে কিছু কথা বলার প্রয়োজনীয়তা অনুভব করছি। বিগত কয়েকদিন ধরে আমি লক্ষ্য করেছি যে আমাদের সিলেট-৫ আসনের সম্মানিত সংসদ সদস্য জনাব হাফিজ আহমদ মজুমদার সাহেবকে নিয়ে অনেকেই অনেক ধরণের কথা বলছেন। এলাকার ভোটার হিসেবে আপনাদের সকলের নিজস্ব মতামতকে আমি সম্মান করি এবং সেই অধিকার এলাকার প্রত্যেকটি মানুষেরই আছে। 
কেউ কেউ তাকে নিয়ে অশালীন মন্তব্যও করছেন। সমালোচনা হতে পারে কিন্তু সেটা হতে হবে মার্জিতরূপে, শালীনতার মধ্যে। একজন বয়োজ্যেষ্ঠ মানুষকে নিয়ে এরকম কুরুচিপূর্ণ মন্তব্য করা কখনোই সমীচীন নয়।
সম্মানিত এলাকাবাসী, আপনারা এতদিনে নিশ্চই এই ভাইরাস এর ভয়াবহতা সম্পর্কে অবহিত হয়েছেন। বাংলাদেশ সরকার থেকে শুরু করে, বিশ্বের সকল বড় বড় স্বাস্থ্যসংস্থা এমনকি জাতিসংঘের স্বাস্থ্য অধিদপ্তরও বার বার এই ভয়ঙ্কর মহামারী মোকাবেলায় করণীয় সম্পর্কে সতর্ক করছে। এই সতর্কবাণীর সবচেয়ে জরুরি দিকটি হচ্ছে সামাজিক দুরত্ব বা বাসায় থাকা, কারণ এই ভাইরাসটি নিজে থেকে ছড়ায়না, এটি কেবলমাত্র মানুষের মাধ্যমে মানুষের কাছে ছড়ায়। এই প্রাণঘাতী ভাইরাসটি যেকোনো মানুষকেই আক্রমণ করতে পারে, তবে গবেষণায় দেখা গিয়েছে, যাদের বয়স ৬০ এর বেশি, যাদের অন্য কোনো রোগ যেমন ডায়বেটিস, উচ্চ রক্তচাপ, হৃদরোগ, কিডনি বা লিভারের রোগ আছে, সহজ কথায় যাদের রোগ প্রতিরোধ করার ক্ষমতা কম, তাদের জীবন সবচেয়ে বেশি ঝুঁকিপূর্ণ এই ভাইরাস এর কারণে। আপনারা চীন, ইতালি, স্পেন, যুক্তরাজ্য বা যুক্তরাষ্ট্রসহ অন্যান্য পশ্চিমা দেশের মৃত ব্যক্তিদের বয়সের পরিসংখ্যান দেখলেই বুঝতে পারবেন। আমাদের সাংসদ, উনার বয়স ৮৭ বা ৮৮ এর কাছাকাছি, তাই উচ্চ ঝুঁকির কারণে এবং স্বাস্থ্য নির্দেশনার পরিপ্রেক্ষিতে হয়তো উনি এলাকাতে যেতে পারছেননা, কিন্তু স্থানীয় উপজেলা চেয়ারম্যানদ্বয়ের মাধ্যমে ত্রাণ সামগ্রী পাঠাচ্ছেন। এছাড়াও সবাই জেনে খুশি হবেন যে আমাদের মাননীয় প্রধানমন্ত্রী, মানবতার মূর্তপ্রতীক, বঙ্গবন্ধুকন্যা জননেত্রী শেখ হাসিনা বাংলার একটি মানুষও যেন না খেয়ে মারা না যায়, সেজন্য নির্ঘুম সময় কাটাচ্ছেন, শুধু খেটে খাওয়া মানুষই নয়, মধ্যবিত্ত যারা লজ্জায় কিছু চাইতে পারেননা, তাদের পরিচয় গোপন রেখে তাদের ঘরে ঘরে খাবার পৌঁছে দেয়ার নির্দেশ দিয়েছেন জেলা প্রশাসনকে। প্রতিটি জেলার খবর নিজে মনিটরিং করছেন ভিডিও কনফারেন্স এর মাধ্যমে। গত দুদিন আগেও জেলা প্রশাসকের কার্যালয়ে প্রশাসন ও আমাদের উপস্থিতিতে সরাসরি দিকনির্দেশনা দিয়েছেন ভিডিও কনফারেন্স এর মাধ্যমে। দেশে পর্যাপ্ত খাবার মজুদ আছে, তাই উনি সঠিকভাবে সকল শ্রেণীর মানুষের মধ্যে পৌঁছে দেওয়ার ওপর গুরুত্বারোপ করেছেন এবং কঠোর বার্তা দিয়েছেন যে এই বন্টনে যেন কোনো প্রকার গড়মিল না হয়। সুতরাং আমাদের সাংসদ যেন স্থানীয় জনপ্রতিনিধিদের মাধ্যমে এই ত্রাণ এলাকার সকল অভাবী মানুষের কাছে পৌঁছে, সেটা সঠিকভাবে তদারকি করলেই চলবে। অনেক দলীয় নেতাকর্মীরা, স্বেচ্ছাসেবীরা নিরলস পরিশ্রম করছেন, অনেক হৃদয়বান বিত্তশালী ও প্রবাসী সামাজিক সংগঠন এবং ব্যক্তিবর্গ আর্তমানবতার সেবায় এগিয়ে এসেছেন। তবে খুব খেয়াল রাখতে হবে যে ব্যাক্তিগত বা সংগঠন ভিত্তিক ত্রাণ বিতরণের সময় প্রশাসনকে অবহিত করে, তাদের নির্দেশিত নিয়মে যেন করা হয়। 
প্রিয় এলাকাবাসী, এমন ভাবার কোনো অবকাশ নেই যে আমি সাংসদের সমর্থনে কিছু লিখছি, আমি শুধুমাত্র প্রকৃত তথ্যগুলো আপনাদের কাছে তুলে ধরলাম। জাতীয় এই দুর্যোগে কোনো ব্যক্তিগত মনোমালিন্য, বিরোধ বা মতবিভেদ যেন মানবিকতার মূল্যবোধকে হারাতে না পারে। 
আপনারা যদি তারপরও কোথাও কোনো অনিয়ম বা অপ্রতুলতা দেখেন, আমাকে জানাবেন। আমি জেলা প্রশাসনের মাধ্যমে সেই বিষয়ে তড়িৎ পদক্ষেপ নেয়ার সর্বোচ্চ চেষ্টা করবো। 
পরিশেষে একটি অনুরোধই করবো, সবাই বাসায় থাকেন, নিরাপদে থাকেন। কারণ আপনি নিজে নিরাপদ থাকলেই আপনার পরিবার ও আপনজন নিরাপদ থাকবে। নিজেদের মধ্যে, পাড়া প্রতিবেশীর মধ্যে সদ্ভাব বজায় রেখে এই দুর্যোগপূর্ণ সময়টি মোকাবেলা করুন। সবাই মনে রাখবেন, এই ভাইরাসটি কিন্তু কোনো ধনী-গরিব, ধর্ম-বর্ণ কিংবা সমাজ দেখে আক্রমণ করেনা, বিধায় সর্বোচ্চ সাবধানতা অবলম্বন করার এবং নিজ নিজ ধর্মকর্ম পালনের কোনো বিকল্প নেই। 
পাশাপাশি গুজব রটনাকারীদের হাত থেকে দূরে থাকবেন, মনে রাখবেন এরা কখনো দেশ ও দশের ভালো চায়না। এটি ফৌজদারি অপরাধও বটে। সিলেটে চিকিৎসার সকল ব্যবস্থা আছে, এবং মাননীয় পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেনের ঐকান্তিক চেষ্টায় আরো ভেন্টিলেটর অচিরেই যোগ হবে। সবাই সুস্থ্য ও সাবধানে থাকবেন। আল্লাহ হাফেজ।
জয় বাংলা
জয় বঙ্গবন্ধু
Share this article :

0 মন্তব্য:

Speak up your mind

Tell us what you're thinking... !

ফেসবুক ফ্যান পেজ

 
Founder and Editor : Rahmat Ali Helali | Email | Mobile: 01715745222
25, Point View Shopping Complex (1st Floor, Amborkhana, Sylhet Website
Copyright © 2013. জকিগঞ্জ সংবাদ - All Rights Reserved
Template Design by Green Host BD Published by Zakigonj Sangbad