Headlines News :
Home » » মাদকের বিষয়ে কোন ছাড় নেই ---ওসি মীর মোঃ আব্দুন নাসের

মাদকের বিষয়ে কোন ছাড় নেই ---ওসি মীর মোঃ আব্দুন নাসের

Written By zakigonj news on রবিবার, ১৫ ডিসেম্বর, ২০১৯ | ৯:২১ PM

স্টাফ রিপোর্টার
সিলেটের জকিগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি) মীর মোঃ আব্দুন নাসের মাদক ব্যবসায়ী ও সেবনকারীদের কড়া হুশিয়ারী দিয়ে বলেন, মাদক ব্যবসায়ীদের বারে বারে বলছি। ভালো হওয়ার সুযোগ দিয়েছি। প্রতিটি সভা-সমাবেশে মাদকের সাথে সম্পর্ক ছাড়তে বলেছি। তবুও অনেকে তা শুনেনি এবং গুরুত্ব দেননি। এবার সেই সুযোগ আর নেই। এখন আর কাউকে ছাড় দিবো না।
তিনি মাদক ব্যবসায়ী ও সেবনকারীদের ভালো হয়ে সুন্দর জীবনে ফিরে আসার আহবান জানিয়ে বলেন, যদি এসব ছেড়ে ভালো না হতে পারেন তবে আমি কাউকে ছাড় দিবো না। জকিগঞ্জকে মাদক মুক্ত করবই করবই। আমার যা হবার তাই হবে মাদকের বিষয়ে কোন ছাড় নেই।
তিনি শনিবার রাতে জকিগঞ্জ থানাধীন ৬নং সুলতানপুর ইউনিয়নের ইলাবাজ নতুন মহল্লা সচেতন সমাজের উদ্যোগে মাদক নির্মূল ও জনসচেতনতামূলক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে  এসব কথা বলেন।
সৌদী আরব প্রবাসী সমাজসেবী আব্দুল বাছিত তালুকদারের সভাপতিত্বে ও শিহাব উদ্দিন এবং নুরুল ইসলাম ডালিমের যৌথ উপস্থাপনায় এ সভায় ওসি মীর মোঃ আব্দুন নাসের আরোও বলেন, পুলিশ হচ্ছে জনগণের সেবক। পুলিশের যোগ দেয়ার পর থেকে সব সময় এই কথা মাথায় রেখে কাজ করে আসছি। ভবিষ্যতেও এই লক্ষ্যকে সামনে রেখে জনগণের সেবক হিসেবে নিরলস কাজ করে যেতে চাই। তিনি সিলেটের পুলিশ সুপার মোহাম্মদ ফরিদ উদ্দিন পিপিএম'র বক্তব্যের উদৃতি দিয়ে বলেন, ‘এখন পর্যন্ত মানুষের নির্ভরযোগ্য ঠিকানা পুলিশ। স্থানীয়ভাবে ন্যায় বিচার না পাওয়া এবং ফৌজদারী অপরাধের বিচার পেতে সর্বস্তরের মানুষে ছুটে আসেন পুলিশের কাছে। সে ক্ষেত্রে অসহায় ও নির্যাতিত মানুষের পুলিশী সহযোগিতা বেশি দরকার। কারণ স্থানীয়ভাবে প্রভাবশালীদের কাছে তারা নির্যাতনের শিকার হন এবং ন্যায় বিচার পান না। এই পরিস্থিতিতে যদি তারা পুলিশের সহযোগিতা না পায় তাহলে তাদের যাওয়ার জায়গা থাকে না। সে বিষয়টি মাথায় রেখে আমাকে কাজ করতে হয়।’
ওসি থানায় শতভাগ সেবা প্রাপ্তির নিশ্চয়তা দিয়ে বলেন, ‘জনগণের সেবার জন্যই বসেছি। জনগণকে সেবার দিয়েই যাবো। এ ক্ষেত্রে কোন দালাল ধরতে হবেনা। আপনাদের যে কোন সমস্যায় আমার নিকট চলে আসুন। আমি আপনাদের নিকট থেকে কথা শুনে অভিযোগের সত্য মিথ্যা যাচাই করে তাৎক্ষণিক ব্যবস্থা গ্রহণ করবো। এ ক্ষেত্রে কোন টাকা পয়সার প্রয়োজন হবেনা।
প্রবাসী নাজমুল ইসলামের পবিত্র ক্বোরআন তেলাওয়াত ও ইলাবাজ নতুন মহল্লার জামে মসজিদের ইমাম মাওলানা মুজিবুর রহমানের স্বাগত বক্তব্যে সূচীত এ সভায় প্রধান আলোচক হিসাবে বক্তব্য রাখেন জকিগঞ্জ উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান নারীনেত্রী মাজেদা রওশন শ্যামলী। তিনি তার বক্তব্যে বলেন, সন্তানকে আগামীর পথে এগিয়ে যেতে বাবা-মা হিসেবে তাকে আদর্শ মানুষ হিসেবে গড়ে তোলার দায়িত্ব আপনার। আপনিই আপনার সন্তানের প্রথম আদর্শ। সন্তানের কৃতিত্বে যেমন আপনি আনন্দিত হন তেমনি সন্তানের পদস্খলনের দায়ভার আপনাকেই নিতে হবে। এ কারণে আপনার সন্তানের খবর আপনাদেরই রাখতে হবে। সে মাদক সহ কোন ধরণের অপকর্মের সাথে জড়িত হচ্ছে কিনা সেটা প্রথমে আপনাকেই খবর রাখতে হবে।
অত্যন্ত মনোরম পরিবেশে অনুষ্ঠিত মাদক বিরোধী এ সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন গঙ্গাজল হাসানিয়া সিনিয়র মাদ্রাসার প্রভাষক আবুল কালাম আজাদ, জকিগঞ্জ প্রেসক্লাবের যুগ্ম সাধারণ সম্পাদক রহমত আলী হেলালী ও এলংজুরী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সভাপতি সাংবাদিক আহসান হাবীব লায়েক।
সভায় বক্তব্য জকিগঞ্জ উপজেলা কৃষক লীগের সাধারণ সম্পাদক বেলাল আহমদ, কাজলসার ইউপি সদস্য কফিলুজ্জামান কফিল, জকিগঞ্জ উপজেলা ছাত্রলীগের গ্রন্থনা ও প্রকাশনা সম্পাদক মোস্তাফিজুর রহমান, গঙ্গাজল সিনিয়র মাদ্রাসার সাবেক শিক্ষক মজির উদ্দিন লস্কর, বাবুর বাজার বণিক সমিতি সাধারণ সম্পাদক আব্দুস সালাম, আওয়ামী লীগ নেতা আপ্তাব হোসেন, তরুণ সমাজসেবক শামীম আহমদ, এলংজুরী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষা অনুরাগী সদস্য তাহেরা আক্তার ও সমাজকর্মী মমতাজ বেগম।
উপস্থিত ছিলেন ইলাবাজ নতুন জামে মসজিদ কমিটির সভাপতি আব্দুস সোবহান, সাধারণ সম্পাদক আব্দুস সালাম, কোষাধ্যক্ষ ছাইফ উদ্দিন, এলংজুরী গ্রামের মুরব্বি আতাউর রহমান, সখড়া জামে মসজিদের সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন, আলমগীর হোসেন, বাবুর বাজারের বিশিষ্ট ব্যবসায়ী আব্দুস শহিদ, জকিগঞ্জ টিভির রিপোর্টার  আহমদ হোসেন আইমান, আব্দুল হালিম ও মুহরীর শফিক আহমদ প্রমুখ।
সভার শুরুতে অতিথিবৃন্দকে ফুল দিয়ে বরণ ও সভা শেষে অতিথিবৃন্দকে ক্রেস্ট প্রদান করেন এলাকাবাসী।
Share this article :

0 মন্তব্য:

Speak up your mind

Tell us what you're thinking... !

ফেসবুক ফ্যান পেজ

 
Founder and Editor : Rahmat Ali Helali | Email | Mobile: 01715745222
25, Point View Shopping Complex (1st Floor, Amborkhana, Sylhet Website
Copyright © 2013. জকিগঞ্জ সংবাদ - All Rights Reserved
Template Design by Green Host BD Published by Zakigonj Sangbad