Headlines News :
Home » » জকিগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনে কারা হাসবেন শেষ হাসি?

জকিগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনে কারা হাসবেন শেষ হাসি?

Written By zakigonj news on রবিবার, ১৭ মার্চ, ২০১৯ | ৮:০৪ PM

রহমত আলী হেলালী:আজ ১৮ই মার্চ সোমবার পঞ্চম বারের মতো জকিগঞ্জ উপজেলা পরিষদের ভোট যুদ্ধ। উপজেলার ১টি পৌরসভা ও ৯টি ইউনিয়নের ৭৭টি ভোট কেন্দ্রের ৩৫৩টি ভোট কক্ষে সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত একটানা ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। এ বারের নির্বাচনে মোট ভোটার রয়েছেন ১ লক্ষ ৫৪ হাজার ৫২০ জন। আজ ভোটাররা তাদের ভোটাধিকার প্রয়োগের মাধ্যমে প্রার্থীদের বিজয়ের মালা পরিয়ে দেবেন। চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৩ জন প্রার্থী বিজয়ী হয়ে শেষ হাসি হাসবেন। তবে কারা হাসবেন শেষ হাসি। কারা পড়বেন বিজয়ের মালা? এমন প্রশ্ন নিয়ে চলছে আলোচনা।
সিলেটের সীমান্তবর্তী জকিগঞ্জ উপজেলায় দ্বিতীয় ধাপের এ নির্বাচনে চেয়ারম্যান পদে ৪, ভাইস চেয়ারম্যান পদে ৭ ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৪ জন প্রার্থী প্রতিদ্ধন্দিতা করছেন। জকিগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনে এবার চেয়ারম্যান পদে দ্বিমুখী লড়াই হবে বলে মনে করছেন সাধারণ ভোটাররা। চেয়ারম্যান পদে ৪ জন প্রার্থীর মধ্যে মূল আলোচনায় রয়েছেন উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও নৌকা প্রতীকের প্রার্থী আলহাজ্ব লোকমান উদ্দিন চৌধুরী ও জাতীয় যুব সংহতির কেন্দ্রীয় যুগ্ম সাধারণ সম্পাদক লাঙ্গল প্রতীকের প্রার্থী মরতুজা আহমদ চৌধুরী। বাকি দুই প্রার্থী ইসলামী ঐক্যজোটের মিনার প্রতীকের প্রার্থী মাওলানা আব্দুস সামাদ ও স্বতন্ত্র প্রার্থী আনারস প্রতীকের শুয়েব লস্কর ভোটারদের নিকট একেবারে অপরিচিত বলে মন্তব্য অনেকের। এ কারণে চেয়ারম্যান পদে শেষ লড়াইটা হবে নৌকা ও লাঙ্গলের মধ্যে। তবে লাঙ্গলের চেয়ে নৌকা অনেক এগিয়ে বলে ধারণা সাধারণ ভোটারদের।
ভাইস-চেয়ার‌্যান পদে ত্রিমূখী লড়াই হবে বলে মনে করছেন সাধারণ ভোটাররা। ৭ জন ভাইস চেয়ারম্যান প্রার্থীর মধ্যে মূল আলোচনায় রয়েছেন আল-ইসলাহ সমর্থিত চশমা প্রতীকের প্রার্থী মাওলানা আব্দুস সবুর, উপজেলা শ্রমিকলীগের ভারপ্রাপ্ত সভাপতি মাইক প্রতীকের প্রার্থী সজল কুমার সিংহ ও যুবলীগ নেতা তালা প্রতীকের প্রার্থী নুরুল ইসলাম সুহেল। বাকি ৪ প্রার্থী উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক উড়োজাহাজ প্রতীকের প্রার্থী বীরমুক্তিযোদ্ধা মোস্তাকিম হায়দার, উপজেলা কৃষকলীগের সভাপতি বই প্রতীকের প্রার্থী আব্দুল আহাদ, উপজেলা ছাত্রদলের যুগ্ম আহবায়ক টিউবওয়েল প্রতীকের প্রার্থী ফজলে আশরাফ মান্না ও যুবলীগ নেতা বৈদ্যুতিক বাল্ব প্রতীকের প্রার্থী শামীম আহমদ সম্মানজনক ভোট পাবেন বলে ধারণা অনেকের। তবে শেষ পর্যন্ত ভাইস চেয়ারম্যান পদে ৩ প্রার্থীর মধ্যে মূল লড়াই হবে বলে ধারণা ভোটারদের।
মহিলা ভাইস চেয়ারম্যান পদে দ্বিমুখী লড়াই হবে বলে মনে করছেন সাধারণ ভোটাররা। ৪ জন মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থীর মধ্যে মূল আলোচনায় রয়েছেন উপজেলা মহিলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদিকা মানবাধিকারকর্মী কলস প্রতীকের প্রার্থী মাজেদা রওশন শ্যামলী ও ফুটবল প্রতীকের প্রার্থী সুলতানা বেগম। বাকি ২ প্রার্থী বর্তমান মহিলা ভাইস চেয়ারম্যান হাস প্রতীকের প্রার্থী ইয়াহিয়া বেগম ও কাজলসার ইউপির সংরক্ষিত মহিলা সদস্য প্রজাপতি প্রতীকের রোশনা বেগম রফা মূল লড়াইয়ে না আসলেও সম্মানজনক ভোট পাবেন।
অপরদিকে জকিগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনকে সামনে রেখে রোববার সকাল থেকে জকিগঞ্জ উপজেলায় নির্বাচনি সরঞ্জাম পৌঁছে দেওয়া হয়েছে। উৎসবমুখর ও শান্তিপূর্ণ পরিবেশে নির্বাচন অনুষ্ঠানের সব প্রস্তুতি সম্পন্ন করেছে সিলেট আঞ্চলিক ও জেলা নির্বাচন অফিস। সেই সঙ্গে ঢেলে সাজানো হয়েছে জকিগঞ্জের আইনশৃঙ্খলা বাহিনীকে। রবিবার দুপুর থেকে মাঠে নামেন আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা। আজ জকিগঞ্জের চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ১৫ জন প্রার্থীর ভাগ্য নির্ভর করছে ১ লাখ ৫৪ হাজার ৩৯০ ভোটারের ওপর।
জকিগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার বিজন কুমার সিংহ জানান, নির্বাচনকে সামনে রেখে আইনশৃঙ্খলা ব্যবস্থাকে ঢেলে সাজানো হয়েছে। কেউ যাতে কোনও ধরণের অপ্রীতিকর ঘটনা ঘটাতে না পারে সেদিকে লক্ষ্য রেখে এ ব্যবস্থা নেওয়া হয়েছে। শান্তিপূর্ণ ভোটে কেউ কোনও ধরণের বিশৃঙ্খলা করার চেষ্টা করলে কাউকে ছাড় দেওয়া হবে না বলে তিনি জানান।
জকিগঞ্জ থানার ওসি হাবিবুর রহমান হাওলাদার জানান, জকিগঞ্জে শান্তিপূর্ণ ভোট দেওয়ার জন্য পুলিশের পক্ষ থেকে কঠোর নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয়েছে। ভোটের আগের দিন থেকে শুরু করে ভোটের পরদিন পর্যন্ত পুলিশের পাশাপাশি মাঠে থাকবে বিচারিক টিম, বিজিবি, পুলিশ ও স্ট্রাইকিং ফোর্সের একাধিক টিম। এছাড়াও ঝুঁকিপূর্ণ কেন্দ্রগুলোতে থাকবে বাড়তি নজরদারি।
Share this article :

1 টি মন্তব্য:

ফেসবুক ফ্যান পেজ

 
Founder and Editor : Rahmat Ali Helali | Email | Mobile: 01715745222
25, Point View Shopping Complex (1st Floor, Amborkhana, Sylhet Website
Copyright © 2013. জকিগঞ্জ সংবাদ - All Rights Reserved
Template Design by Green Host BD Published by Zakigonj Sangbad