Headlines News :
Home » » হুইপ সেলিম উদ্দিন এমপি বললেন: গত ৪ বছরে জকিগঞ্জ-কানাইঘাটের ব্যাপক উন্নয়ন হয়েছে

হুইপ সেলিম উদ্দিন এমপি বললেন: গত ৪ বছরে জকিগঞ্জ-কানাইঘাটের ব্যাপক উন্নয়ন হয়েছে

Written By zakigonj news on শুক্রবার, ১৫ ডিসেম্বর, ২০১৭ | ১:৪১ AM

স্টাফ রিপোর্টার
মহান জাতীয় সংসদের বিরোধীদলীয় হুইপ ও সিলেট-৫ (জকিগঞ্জ-কানাইঘাট) আসনের সংসদ সদস্য সেলিম উদ্দিন এমপি বলেছেন, নদী ভাঙন, বিদ্যুৎ, শিক্ষা প্রতিষ্ঠান ও গ্রামাঞ্চলের উন্নয়ন করেই কেটে গেছে আমার ৪ বছর। আমি নির্বাচিত হওয়ার পরে জকিগঞ্জ-কানাইঘাটের ব্যাপক উন্নয়ন হয়েছে। সিলেট-চারখাই-কানাইঘাট-জকিগঞ্জ রাস্তাটি ১৭৩ কোটি ব্যায়ে সম্প্রসারন ও সংস্কারের জন্য ইতিমধ্যে টেন্ডার প্রক্রিয়া সম্পন্ন হয়েছে। মইয়াখালী রাস্তার ১২ কোটি টাকা ব্যায়ে কাজ চলমান, মানিকপুর-গেছুয়া-তিরাশী-বাবুর বাজার রাস্তার ১৪ কোটি টাকা ব্যায়ে কাজ চলমান। ৯ কোটি ১০ লক্ষ টাকা ব্যায়ে চারখাই-শাহবাগ রাস্তায় ব্যায়ে মেরামত কাজ চলমান। ১৫ কোটি টাকা ব্যায়ে শাহবাগ-কানাইঘাট রাস্তার মেরামত কাজ চলমান। ১ কোটি ৬ লক্ষ টাকা ব্যায়ে জকিগঞ্জ বাজার-রতনগঞ্জ বাজার রাস্তা এবং ৭৯ লক্ষ টাকা ব্যায়ে রতনগঞ্জ বাজার-আটগ্রাম রাস্তা ইতিমধ্যে সংস্কারের জন্য টেন্ডার প্রক্রিয়া সম্পন্ন হয়েছে। ২০১৪ সালে আমি এমপি হওয়ার পর জকিগঞ্জে ৩৫ হাজার ৬৯৭ ও কানাইঘাটের ৩৯ হাজার ৮৩টি পরিবার নতুন বিদ্যুৎ সংযোগ পেয়েছে। আগামী ১ বৎসেরর মধ্যে জকিগঞ্জ-কানাইঘাটের ঘরে ঘরে বিদ্যুৎ পৌছে যাবে। জকিগঞ্জ-কানাইঘাটের ২৫ টি শিক্ষা প্রতিষ্ঠানে ১৯ কোটি ৬২ হাজার টাকা ব্যয়ে নির্মিত হচ্ছে ভবন। জকিগঞ্জ-কানাইঘাটে ৫ কোটি ৮২ লক্ষ ৬৫ হাজার ২৪২ টাকা ব্যায়ে ৪০টি ব্রীজ নির্মিত হয়েছে। বাল্লাহ পয়েন্টে ৫ কোটি ৮৫ লক্ষ টাকা ও মুন্সিবাজার পয়েন্টে ৪ কোটি ১০ লক্ষ টাকা ব্যায়ে ব্লকের কাজ সম্পন্ন হয়েছে। ৯০ কোটি টাকা ব্যায়ে কানাইঘাট উপজেলার বহুল প্রতিক্ষিত মন্তাজগঞ্জ ব্রীজের স্কীম ইতিমধ্যে অনুমোদন হয়েছে। আইআরআইডিপি-২ প্রকল্পের আওতায় ইতিমধ্যে ২০ কোটি টাকার পাকা করনের কাজ সম্পন্ন হয়েছে।
তিনি আরোও বলেন, জাতীয় পার্টির চেয়ারম্যান ও সাবেক সফল রাষ্ট্রপতি এইচ.এম.  এরশাদের শাসন আমল ছিল উন্নয়নের স্বর্ণযুগ। তাঁর আমলেই দেশে ব্যাপক উন্নয়ন হয়েছে। বাংলাদেশের এমন কোনো ইউনিয়ন বা গ্রাম নেই যেখানে এরশাদের উন্নয়নের ছোঁয়া লাগেনি। জাতীয় পার্টির শাসনামলে সিলেটের ওসমানী আস্তর্জাতিক বিমান বন্দর, শাহজালাল বিশ্ববিদ্যালয় সহ সিলেটে ব্যাপক উন্নয়ন সাধিত হয়। তাই আগামীতে দেশের মানুষ জাতীয় পার্টিকে ক্ষমতায় দেখতে চায়। তিনি জাতিসংঘের তত্ত্বাবধানে রোহিঙ্গাদেরকে মায়ানমারে ফিরিয়ে নেওয়ার জন্য বিশ্ব নেতৃবৃন্দের প্রতি সহযোগীতার আহ্বান জানান।
তিনি আরোও বলেন, গত ৬ ডিসেম্বর মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ইসরাইলের দখলকৃত পবিত্র জেরুজালেমকে ইসরাইলের রাজধানী হিসেবে স্বীকৃতি দিয়েছে। আমরা তার এই ঘৃণ্য ঘোষণার তীব্র নিন্দা, ক্ষোভ ও প্রতিবাদ জানাই। ডোনাল্ড ট্রাম্পের এই ঘোষণার প্রতিবাদে সারাবিশ্বে প্রতিবাদের ঝড় উঠেছে। জাতিসংঘের নিরাপত্তা পরিষদের বিশেষ অধিবেশন বসেছে। আমরাও গোটা বিশ্বের সাথে একাত্মতা ঘোষণা করে অবিলম্বে জেরুজালেমকে ইসরাইলের দখলমুক্ত করার আহ্বান জানাচ্ছি। ইসলামের প্রথম কেবলা মসজিদুল আকসা সহ জেরুজালেম মুক্ত রাখতে গোটা মুসলিম বিশ্বের প্রতি আমরা ইসরাইলের বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তোলার আহ্বান জানান। এলাকার উন্নয়নের জন্য সকল জনপ্রতিনিধি ও জাতীয় পার্টি, আওয়ামীলীগ সহ সকল দলের নেতৃবৃন্দের সহযোগীতার জন্য কৃতজ্ঞতা জানান।
বৃহস্পতিবার জকিগঞ্জ উপজেলার বিভিন্ন জায়গা পরিদর্শনকালে বিরোধীদলীয় হুইপ সেলিম উদ্দিন এমপি জামিয়া ইসলামিয়া কওমিয়া ইনামতি মাদ্রাসায় ২ লক্ষ টাকা, একাপূর্বা জামে মসজিদে ১ লক্ষ টাকা, শাজাপুর জামে মসজিদে ১ লক্ষ টাকা, ইনামতি যুব সংঘে ১ লক্ষ টাকার অনুদান, ইউনিয়ন অফিস বাজারে ৫টি ষ্ট্রিট লাইট স্থাপনের ঘোষনা করেন এবং জিয়াপুর গ্রামে একটি ব্রীজ মেরামতের জন্য তাৎক্ষনিক উপজেলা নির্বাহী প্রকৌশলীকে নির্দেশ প্রদান করেন। জকিগঞ্জ উপজেলার ৯৯নং জিয়াপুর সরকারী প্রাথমিক বিদ্যালয় পরিদর্শন, জামিয়া ইসলামিয়া কওমিয়া ইনামতি মাদ্রাসা পরিদর্শন, ইনামতি-হাতিডহর-নগরকান্দি রাস্তার শুভ উদ্ভোধন, পশ্চিম ইনামতি জামে মসজিদ রাস্তার শুভ উদ্ভোধন, বিয়াবাইল সুরমা ডাইক রাস্তার শুভ উদ্ভোধন, গন্ডারগড় কালিবাড়ী দক্ষিনের ব্রীজের শুভ উদ্ভোধন, হানিগ্রামের আব্দুর রউফ মিয়ার বাড়ীর পশ্চিমের ব্রীজের উদ্ভোধন শেষে ইউনিয়ন অফিস বাজারে ইনামতি যুব সংঘের উদ্দ্যোগে আয়োজিত সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
কসকনপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুর রাজ্জাক রিয়াজের সভাপতিত্বে ও জকিগঞ্জ উপজেলা যুব সংহতির সাধারন সম্পাদক তাজুল ইসলাম ও সাব্বির আহমদের পরিচালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন মানিকপুর ইউনিয়নের চেয়ারম্যান মাহতাব উদ্দিন চৌধুরী, বারঠাকুরী ইউনিয়নের চেয়ারম্যান মহসিন মর্তুজা টিপু, জাতীয় পার্টি নেতা নুমান উদ্দিন চৌধুরী, জকিগঞ্জ উপজেলা যুব সংহতির সভাপতি জালাল উদ্দিন, আব্দুল মতিন মেম্বার ও ছাত্র সমাজ নেতা এম. রুহুল আমিন।
Share this article :

0 মন্তব্য:

Speak up your mind

Tell us what you're thinking... !

ফেসবুক ফ্যান পেজ

 
Founder and Editor : Rahmat Ali Helali | Email | Mobile: 01715745222
25, Point View Shopping Complex (1st Floor, Amborkhana, Sylhet Website
Copyright © 2013. জকিগঞ্জ সংবাদ - All Rights Reserved
Template Design by Green Host BD Published by Zakigonj Sangbad