Headlines News :
Home » » সিলেটে কর্মদক্ষতায় শ্রেষ্ঠ কমিউনিটি পুলিশিং কর্মকর্তা সৈয়দ ইমরোজ তারেক

সিলেটে কর্মদক্ষতায় শ্রেষ্ঠ কমিউনিটি পুলিশিং কর্মকর্তা সৈয়দ ইমরোজ তারেক

Written By zakigonj news on মঙ্গলবার, ৩১ অক্টোবর, ২০১৭ | ৩:৫৭ AM

স্টাফ রিপোর্টার
সিলেট জেলা পুলিশ আয়োজিত কমিউনিটি পুলিশিং ডে-২০১৭ তে পুরো সিলেট জেলার মধ্যে শ্রেষ্ঠ কমিউনিটি পুলিশং কর্মকর্তা হিসেবে সম্মাননা পেয়েছেন জকিগঞ্জ থানার সেকেন্ড অফিসার এসআই সৈয়দ ইমরোজ তারেক। তিনি শনিবার দুপুরে পুলিশ লাইন্সে শহীদ এসপি এম. শাসমুল হক মিলনায়তনে কমিউনিটি পুলিশং দিবসের অনুষ্ঠানে কমিউনিটি পুলিশং কার্যক্রমে অনবদ্য অবদানের স্বীকৃতি স্বরূপ শ্রেষ্ঠ কমিউনিটি পুলিশং কর্মকর্তা হিসেবে সম্মাননা স্মারক গ্রহন করেন। বাংলাদেশ পুলিশের ইন্সপেক্টর জেনারেল এ কে এম শহীদুল হক বিপিএম, পিপিএম স্বাক্ষরিত এক সনদ ও সম্মাননা ক্রেস্ট প্রদানের মাধ্যমে তাকে এ সম্মাননা প্রদান করা হয়। এ সময় উপস্থিত ছিলেন সিলেট বিভাগের বিভাগীয় কমিশনার ড. মোছাম্মৎ নাজমানারা খানুম, সিলেটের পুলিশ সুপার মো. মনিরুজ্জামান, সিলেট জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শফিকুর রহমান চৌধুরী, সিলেট জেলা আওয়ামীলীগের সহ সভাপতি ও কমিউনিটি পুলিশং জেলা সমন্বয় কমিটির আহবায়ক বীরমুক্তিযোদ্ধা মাসুক উদ্দিন আহমদ  ও সিলেট অনলাইন প্রেসক্লাবের সভাপতি মুহিত চৌধুরীসহ সিলেটের বিভিন্ন শ্রেণী-পেশার গণ্যমান্য ব্যক্তিবর্গ।
জানা যায়, সৈয়দ ইমরোজ তারেকের জন্ম মৌলভীবাজার জেলার রাজনগর উপজেলার মহাসহশ্র গ্রামে। তার বাবা মরহুম সৈয়দ বদরুল হোসেন ও  মা জেসমিন আক্তার উভয়েই সরকারি চাকুরিজীবী ছিলেন। ব্যক্তিগত জীবনে তিনি বিবাহিত ও দুই কন্যা সন্তানের বাবা। তার স্ত্রী ফেরদৌসি শাহনাজ সিলেট মেট্রোপলিটন পুলিশের প্রশিক্ষণ শাখা ও ভিকটিম সাপোর্ট সেন্টারের ইনচার্জ হিসেবে কর্মরত রয়েছেন। স্বামী-স্ত্রী দুইজন-ই পুলিশে চাকরি করার কারণে তাদের সন্তান সৈয়দা জারিন তাসনিম (৬) ও সৈয়দা ফাইরুজ তাহসিন (৪) বেশীরভাগ সময়ে বাবা-মা ছাড়াই থাকতে হয়। তবুও থেমে নেই এই পুলিশ দম্পতি। বিশেষ করে সৈয়দ ইমরোজ তারেক যেখানেই দায়িত্ব পালন করেছেন সেখানেই রেখেছেন তার সুখ্যাতি। তিনি তার কর্মদক্ষতায় সর্বমহলে চৌকস পুলিশ অফিসারের খেতাব পেয়েছেন। ২০১৬ সালের ২৫ আগস্ট জকিগঞ্জ থানায় এসআই হিসেবে যোগদানের পর থেকে সৈয়দ ইমরোজ তারেক যে কর্মদক্ষতা দেখিয়েছেন তাতে অনেকটা অবাক হয়েছেন জকিগঞ্জের মানুষ। স্থানীয় জনতা ও সহকর্মীদের সহযোগিতায় বিভিন্ন সময়ে ১৯ জন ডাকাতকে আটক করেন তিনি। এরমধ্যে অস্ত্রগুলিসহ গ্রেপ্তার করেন রিয়াজ নামে এক ডাকাতকে। চলতি বছরের জানুয়ারীতে কলেজ ছাত্রী ঝুমার উপর আক্রমনকারী আলোচিত বাহার উদ্দিনকে মির্জারচক হাওর থেকে গ্রেপ্তার করে অনেকটা আলোড়ন সৃষ্টি করেন । জুন মাসে জৈন্তাপুরের সীমান্ত এলাকা থেকে গ্রেপ্তার করেন আইসিটি মামলার বহুল আলোচিত রাকেশ রায়কে। লাকী হোটেলের কামাল আহমদ হত্যা মামলার আসামী জাকির হোসেন ও কলেজ ছাত্র সাইফুল ইসলাম হত্যা মামলার আসামী এনাম উদ্দিনকে গ্রেপ্তারেও ইমরোজ তারেকের বিশেষ ভূমিকা রয়েছে । যোগদানের পর থেকে কমিউনিটি পুলিশং সহ উপজেলার সর্বসাধারনের সাথে পুলিশের সেতুবন্ধন তৈরীতে অন্যান্য ভূমিকা পালন করছেন সৈয়দ ইমরোজ তারেক।
এসআই সৈয়দ ইমরোজ তারেক জানান, সিলেটের এমসি কলেজ থেকে ২০০৩ সালে বাংলা বিষয়ে অনার্সসহ মাস্টার্স এবং ২০০৭ সালে ঢাকার মোহাম্মদপুর শারীরিক শিক্ষা কলেজ থেকে তিনি বিপিএড ডিগ্রি লাভ করেন। ২০০৮ সালে এসআই পদে চাকুরীতে যোগদান করেন। সিলেট কোতোয়ালী থানায় শিক্ষানবীশকাল শেষ করে ঢাকায় সিআইডিতে কিছু দিন কাজ করেন। এরপর সিলেট মেট্রোপলিটন পুলিশের অধীন দক্ষিণ সুরমা ও বন্দরবাজার ফাঁড়ি ইনচার্জ হিসেবে দায়িত্ব পালন করেন। জকিগঞ্জে যোগদানের আগে তিনি চট্রগ্রামের সাতকানিয়া থানায় এসআই হিসেবে কর্মরত ছিলেন ।
এসআই তারেক সম্পর্কে বলতে গিয়ে জকিগঞ্জ উপজেলার বারঠাকুরী ইউনিয়ন পরিষদের দু'বারের সফল চেয়ারম্যান মহসিন মর্তুজা চৌধুরী টিপু বলেন, আমি নিঃসন্দেহে বলতে পারি এসআই সৈয়দ ইমরোজ তারেক একজন চৌকস পুলিশ অফিসার। তিনি ছালেহপুর গ্রামের কলেজ ছাত্র সাইফুল হত্যার ক্লু-উদঘাটে যথেষ্ট যোগ্যতার প্রমাণ দিয়েছেন। লাশ উদ্ধার করে প্রথমে দিন-ই তিনি আমাকে গোপনে বলেছেন, এখানে কে ডরি বসায় তা খবর নিয়ে জানানোর জন্য এবং ওই দিনই তিনি সেখানে কাঁদামাটিতে পায়ের চিহ্ন মেপে থানায় আলামত হিসেবে নিয়ে এসেছিলেন। অথচ তখন বিষয়টি কেউ-ই তেমন একটা গুরুত্ব দেননি। শেষ পর্যন্ত তার ধারণাই বাস্তবে রূপ নিয়েছে। 
কাজের স্বীকৃতি স্বরূপ সম্মাননা লাভ করে সৈয়দ ইমরোজ তারেক বলেন, এ সম্মাননা প্রাপ্তির মধ্যদিয়ে নতুন করে কাজের প্রেরণা পাব। যতদিন আমার ওপর সরকারের অর্পিত দায়িত্ব থাকবে ততোদিন নিজের জীবন বাঁজি রেখে হলেও সুন্দর ও শান্তিপূর্ণ দেশ গড়ার কাজ করে যাব।
Share this article :

0 মন্তব্য:

Speak up your mind

Tell us what you're thinking... !

ফেসবুক ফ্যান পেজ

 
Founder and Editor : Rahmat Ali Helali | Email | Mobile: 01715745222
25, Point View Shopping Complex (1st Floor, Amborkhana, Sylhet Website
Copyright © 2013. জকিগঞ্জ সংবাদ - All Rights Reserved
Template Design by Green Host BD Published by Zakigonj Sangbad